হেঁটে এলেম অনেকটা পথ
হাতে হাত পাশাপাশি
ঠিক যেন সপ্ত আকাশে
মেঘের কোলে ভাসে
ডানা মেলা দুটো পাখি।


মুখে ছিলোনা কোন কথা
ছিলোনা কোন চঞলতা
চোখ ভরা ভালবাসা
নিশ্বাসে সুখের উচ্চাশা।
ভালবাসি তোমাকে
একবারও কি বলেছি?
মনে পড়ে কপালের ছড়ানো কেশ
অবহেলায় ছুঁয়েছি।


কোমড়ে গোজা চাবির গোছে
ছোট ছোট ছন্দ
দুটো হাতের স্পর্শ
একান্তে ভালবাসায় পরিপূর্ণ,
কেটে যাক অন্তহীন প্রহর বিমূঢ় নীরাবতায়
নীড়ে ফেরার তাড়া নেই
আবেগের আলস্যে সাজাই
মধ্যাহ্নের বাসর।