সদ্য ফোটা ফুল তুমি, ঝড়ে পড়ার নেই কোন ভয়
সকালের শিশিরের ছোয়া
এখনও উষ্ণ লোপকূপে
জড়তা আজও তোমার নাজুক পায়ে।


দিবারাত্রির স্বপ্নের ঘোর
তোমার প্রহর গুনে দেয়
এলোমেলো কথার মালায়
খেই হারিয়ে যায়।


পরিচিত গানের কলি বেদনার তরী বায়
অভিমানীর সিক্ত চোখে নীলপদ্ম ভেসে যায়।


যৌবনের উদ্দাম হাতছানি
বিকেলের মিষ্টি হাওয়ায়
তোমায় খুঁজে নেয়
সোনালী রোদেলা দুপুর
নিষ্পাপ এই কৈশোরকে
নিরিবিলি ভালবেসে যায়।