জীবন রঙিন নয়
যত রঙ সব থাকে কল্পনায়
জীবনে সাদা আর কালো ছাড়া
আর কোন রং নেই
জীবনটা সাদা কালো।


তবু মানতে আমি নারাজ
আমি রাঙাতে ভালবাসি নিজেকে
তাই মাঝে মাঝে কল্পনায় ডুব দেই
পড়ি রঙিন জামা
বাস্তবতা যতই তাকে মলিন করে দিক।


জীবন ফ্যাকাশে,রঙহীন
আমি রঙধনু ভালবাসি
তাই পালিয়ে বেড়াই
লোকে বলে নিভৃতচারী
কেবল আমি জানি কেন আমি পলাতক।