তোমার সৌন্দর্য তোমায় দেখতে দেয় না প্রিয়া
তোমার পুষ্প আবৃত করে রাখে পল্লব উদ্যান
তোমার কাঁজল  গোপন করে দেয় অশ্রুর ঝঙ্কার
রূপহীন তোমাকে দেখতে চাই।


সরাও তোমার সৌন্দর্যের দেয়াল
ছুঁড়ে ফেল পুষ্পালঙ্কার
মুছে ফেল কাঁজলের মেঘ রঙ ছাঁয়া
দেখি জোছনা হারা বিশুদ্ধ চাঁদ।