তোমার হাত,তোমার সুন্দর দুটি হাত যেন
পাঁচটি গুচ্ছে সজ্জিত রজনীগন্ধ্যার স্টিক
সারাক্ষণ মোহিত করে রাখে আমাকে,
যেখানেই যাই বুকপকেটে তোমার হাত নিয়ে যাই
স্বাচ্ছন্দে ঘুরি ফিরি মাংসল বাগিচায়
রক্তস্রোতে সুগন্ধী তেজী ঘোড়া ছুটে যায়।
তোমার হাত!নগ্ন ধবধবে হাত!
ঈশ্বরের অবিশ্বরণীয় সৃষ্টিকর্ম
রূপালী চন্দ্রের বিশুদ্ধতায় শোভিত
যেন এক দিগন্ত প্লাবিত কটেজ।
তোমার হাতদুটি,হ্যা তোমার হাতদুটি
আমাকে বাঁচায়,
নাগরিক ক্লান্তি থেকে মুক্তি দেয়
রাত এলে চোখের ভেতর জোনাক পোকা গুজে দিয়ে বলে
তুমি স্বপ্ন দেখো,তুমি স্বপ্ন দেখো।
আমি স্বপ্ন দেখি,কিন্তু.....
সেই হাতকে অতিক্রম করতে পারিনা
স্বপ্নের ভেতর যেন তা দ্বিতীয় স্বপ্ন হয়ে বেঁচে থাকে।
তোমার হাত,তোমার কোমল হাতদুটি
আমাকে গল্প শুনায়,
আপ্লুত করে রাখে স্নেহে,কাব্যিক ছন্দময়তায়
পথ থেকে গন্তব্যে হয়ে থাকে বিস্তৃত।
তোমার হাত,তোমার লাজুক হাতদুটি
দখল করে আছে আমার ভাবনার পুরোটা রাজ্যপট
আমি তাই হৃদয়দানিতে নিবিড় পরিচর্যায় রাখি তাকে জাগ্রত।