যে যায় সে আসে না
কোনদিন তার পদছাপ আর পড়েনা
এই দিগন্তের ব্যাকুল পথে
স্মৃতি ভ্রষ্ট পাখির মত সে নীড় বাঁধে অন্য কোথাও।
শেষ  স্বপ্ন কেড়ে নিয়ে সে চলে যায়
পৃথিবীর চিরন্তন নিয়ম মেনে সে দলে যায়
ক্রন্দন গাঁথা হৃদয়ের মালা
ফেলে যায় একটুকরো বেদনার কাঁচ।


কেউ জানেনা তার গোপন ঠিকানা
কেউ শুনেনা তার নৃত্য ঝঙ্কার
কেউ পায়না তার কোমল নি:শ্বাস।


যে যায় সে আসে না
যে ভুলে ভুলাতে সে পারেনা
যে হারায় তার হার হয়ে যায় চির অনিশে:ষ
যে নদী হয় জল তার কোনদিন হয় না।