সময়ের ছাই রঙের জরায়ু থেকে
জন্ম নিল একটা নষ্ট বিকেল
আমি তার প্রথম অতিথি।


অসীমের সাথে আকাশের অবৈধ মিলনে
জন্ম নিল একটা জারজ আকাশ
আমি তার প্রথম ছাঁয়াপথ।


প্রকম্পিত ভূমিকম্পে ভূভাগ থেকে বিচ্ছিন্ন হয়ে
জন্ম নিল একটা নিষিদ্ধ  দ্বীপ
আমি তার প্রথম অধিবাসি।


শয়তান আর ঈশ্বরের অবাধ মিলনে
জন্ম নিল একটা বিকৃত ঈশ্বর
আমি তার প্রথম খেলামূর্তি।