শীতার্ত মানবতা কাপছে ঠান্ডা হাওয়ায়
এসো পশমী কাপড়ে করি তাকে আলিঙ্গণ
সভ্যতার চাষ অনেক হয়েছে
এবার হৃদয় ভূমিতে হোক মনুষ্যত্তের আবাদ।


অনেক হয়েছে পন্ডশ্রম
দাড়িপাল্লায় সুখের বিপরীতে মেপেছি সফলতা
এসো প্রস্ফূটিত হই  বৃত্তে
এসো সুগন্ধ আনি মুকুলে
এসো দৃঢ় বন্ধন আনি মানুষে।


'সবাই সবার অধিকারে' এই মন্ত্রমুগ্ধে
বিচ্ছুরিত হোক সগৌরবে
বিপন্ন পৃথিবীতে আজ যে সেবক
সেই হবে অমরতার মহানায়ক।