পাথর কাটা রাস্তা ছুঁয়েছে চূড়া
যেখানে দেবীর পূজার আসন পাতা
মেঘেরা হাজির নিত্যদিনের মতোই
নিত্যসেবায় মেতেছে ভূ-মন্ডল


চড়াই ভেঙে এগিয়ে যাবার পথে
হঠাৎ কিছু অলখ হাওয়ার ঘ্রাণ
চমকে দিয়ে উড়িয়ে নিল মন
মনের হদিশ কোথায় খোয়ালাম!


আবছা আলোয় পাহাড় ছলনাময়
নিথর মূর্তি দাঁড়িয়ে ছিল একা
মা তুমি না প্রেয়সী জানিনা তখনো
মায়ার খেলায় নিথর আমিও একা...



_________________________________
(এই কবিতাটি "কণিকা সাহিত্য"  ও "কেয়াপাতা" পত্রিকায় প্রকাশিত)