জ্বলছে আগুন পথে ঘাটে,
পুড়ছে মানুষ অনল দ্রোহে,  
যাক কেটে আজ আঁধার যত,
মন হয়ে যাক আলোকিত,  
নগ্নতার ঐ কাল আঁধার,
যাক ঘুচে যাক অবিরত।
মানুষ গুলো মানুষতো নয়,
ঘর ছাড়া এক পথিক যেন-
স্বপ্নহীন এই পথ চলা,
আর কত, আর কত?
নগ্নতার ঐ বাহুডোরে,
যাচ্ছে জীবন যাচ্ছে ঝরে,
স্বপ্ন গুলো ধুলোয় ঘিরে,
যাচ্ছে উড়ে, যাক না উড়ে !!