"বাংলা কবিতার আসর" একটি নিঃসন্দেহে ভাল কাজ করে যাচ্ছে। সেটা হল উদীয়মান লেখকদের লেখা গুলো প্রকাশ করে। আমরা যে সময় লেখা লেখি শুরু করি তখন কোন উৎসাহ বা সমালোচনা করার জায়গা পায়নি। তাই লেখা লেখির অভ্যাসটা একসময় থমকে যায়। আজ বাংলা কবিতার আসর সেই কাজটা করছে যেটা একজন লেখকের লেখা প্রথম অবস্থায় কতটুকু গ্রহযোগ্যতা পাচ্ছে সেটা বিচার করা। একজন ভালো লেখক হতে গেলে আমার মতে প্রথম অবস্থায় সমালোচনা অতিব জরুরী। আমাদের লেখা কতটুকু গ্রহনযোগ্যতা পাচ্ছে সেটা বরাবরই পাঠকের উপর নির্ভর করে। আর এই সময়ে কোন ম্যগাজিন বা পত্র-পত্রিকায় লেখা ছাপানো টা রীতিমত দুঃসাধ্য ব্যাপার হয়ে পড়েছে। সেখানে সকল লেখকদের একটা জায়গা করে দিয়েছেন বাংলা কবিতার আসর । তার জন্য সকল লেখকদের পক্ষ থেকে জানাই আন্তরিক শুভেচ্ছা।


আমার মনে হয় লেখা প্রকাশ করা, আলোচনা, আড্ডা এগুলোর পাশাপাশি যদি সম্ভব হয় বাহিরের জগৎ এ বছরে একবার গেট টুগেদার হলে লেখার উৎসাহ আরো বহুগুণ বৃদ্ধি পাবে। এছাড়া সব লেখকদের সাথে মুক্ত আলোচনা সহ অনেক মূল্যবান উপদেশ মূলক বক্তব্য থাকবে যেটা উদীয়মান লেখকদের এগিয়ে নিয়ে যেতে অনেকটা অভিভাবকের দায়িত্ব পালন করবে।


বছরে একটা ম্যগাজিন প্রকাশ করা গেলে আরো ভালো হয়। এখানে সকল লেখকদের ভালো ভালো লেখা গুলো সংগ্রহ করে ম্যগাজিন প্রকাশ করা যায়।


আবারো এই সাইটের পরিচালকদের প্রতি আন্তরিক শুভেচ্ছা জানাচ্ছি । দীর্ঘায়ু হোন। সু্স্থ থাকুন সকল লেখক। ধন্যবাদ।