যখন তোমার হলো মেহেদী রাঙা হাত
তখন আমার ঘনিয়ে এলো স্বপ্ন ভাঙ্গার দিন
ফুলে সাজানো গাড়ীতে নিয়ন আলোর বন্যায়
আমাকে ছেড়ে তুমি গেলে এক নতুন ঘরে
চারদিকে বিস্তীর্ণ কোলাহলে তুমি নতুন মানুষ
তবুও তোমার নতুন বাঁধনে নতুন হাসি মিষ্টি আলাপন।


আর আমার শূন্য এ বুকে ফিরে আসে স্মৃতির ব্যথা
স্বপ্ন ভাঙ্গার জ্বালা।
এ জ্বালা তো কেউ বোঝে না
শুধু ক্ষত হয়ে জেগে থেকে কাঁদায় বারেবারে।
ভালোবেসে পাইনি বলে মিছে কেঁদে কি হবে?
কিন্তু মন যে বোঝে না !
ভুলতে গিয়ে আরও বেশি করে কেন এত মনে পড়ে?


এ পৃথিবী জয়ীর পূজারী।
জয় হোক যতই নোংরা পথে তবুও তার জন্য
এ পৃথিবী-বাসী ফুলের মালা হাতে দাঁড়িয়ে থাকবে।
পরাজিতদের কেউ খোঁজে না
তাই আমি হারিয়ে গেলাম তোমার মনের অন্ধকারে।
আমার রচিত ফুলের বাগানে এখন নতুন মালী
আর আমি,
ব্যর্থ এ জীবনে বেদনা লুকাতে
নিশীথ রাতে জায়গা খুঁজি দূর আকাশের সীমানাতে।