এম. আশিকুর রহমান (কৌশিক কবি)

এম. আশিকুর রহমান (কৌশিক কবি)
জন্ম তারিখ ২০ জানুয়ারী ১৯৮৬
জন্মস্থান ভালুকা, ময়মনসিংহ, বাংলাদেশ
বর্তমান নিবাস উত্তর বারিধারা, ঢাকা, বাংলাদেশ
পেশা চাকুরী
শিক্ষাগত যোগ্যতা এম এস এস (সমাজতত্ত্ব, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়)
সামাজিক মাধ্যম Facebook   Twitter   LinkedIn  

জন্ম ১৯৮৬ সালের ২০শে জানুয়ারী, বাংলাদেশের ময়মনসিংহ জেলার ভালুকা উপজেলার ডাকাতিয়া গ্রামের এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে। পরিবারের চার ভাইবোনের মধ্যে সবার ছোট। পিতা বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মোঃ নাজমুল হুদা মাস্টার। পেশাগত জীবনে শিক্ষক ছিলেন। এখন অবসরপ্রাপ্ত। মা গৃহিণী। ২০০০ সালে মাধ্যমিকে প্রথম বিভাগে উত্তীর্ণ হয়ে, ঢাকার স্বনামধন্য কলেজ নটরডেমে ভর্তি হই। উচ্চ মাধ্যমিকেও সফলতার সাথে প্রথম বিভাগে উত্তীর্ণ হয়ে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে সমাজতত্ত্ব বিভাগে ভর্তি হই, পরে সেখান থেকে সফলতার সাথে অনার্সসহ স্নাতকোত্তর ডিগ্রী নিয়ে ছাত্রজীবনের সমাপ্তি। লিখালিখির শুরু ছোটবেলা থেকেই। পোস্ট অফিসের মাধ্যমে পত্রিকায় লিখা পাঠাতেন সেই ১৯৯৬/৯৭ সালে। প্রথম প্রকাশিত লিখা "চোর" নামে একটি গল্প আজকের আওয়াজ পত্রিকার আওয়াজ মেলা পাতায়। তারপর দেশের জাতীয় পত্রিকার সাহিত্য পাতায় বেশকিছু লিখা প্রকাশিত হয় নিয়মিত। লিখালিখি আসলে শখের বশেই করা। পেশাগত জীবনে একটি প্রাইভেট কোম্পানীতে চাকুরীরত।

এম. আশিকুর রহমান (কৌশিক কবি) ১০ বছর ৪ মাস হলো বাংলা-কবিতায় আছেন।


Poetry RSS

এখানে এম. আশিকুর রহমান (কৌশিক কবি)-এর ৪৪০টি কবিতা পাবেন।

   
সার্চ করুন
তারিখ
শিরোনাম
মন্তব্য
২/১
১৭/২
২০/৫
৩০/৪
১৪/৪
১৪/৪
২৫/৬
২১/৬
২০/৫
১৮/৫
১৭/৫
১৫/৫
১৩/৫
৬/৫
৫/৫
১/৫
২১/৪
১৯/৪
১৪/৪
১২/৪
১১/৪
২৬/৩
২৩/৩
৩১/১০
২৭/১০
১৫/১০
১৪/১০
১০/১০
২৫/৮
২৩/৮
২০/৮
১৭/৮
১০/৮
১/৮
৫/৭
৪/৭
২৬/৬
২৪/৬
১৬/৬
১/৬
৩১/৫
২৯/৫ ১২
১৪/৫
৬/৪
২৯/৩
২৬/৩
১৮/৩
১৭/৩
৮/৩
২১/১১

এখানে এম. আশিকুর রহমান (কৌশিক কবি)-এর ১৮টি আলোচনামূলক লেখা পাবেন।

   
সার্চ করুন
তারিখ
শিরোনাম
মন্তব্য
২৯/৫
১২/৩ ১৫
১৮/৯
৩০/৮
২৮/৮
২১/৮
৩০/৬ ১১
২৮/৬
২৫/৬
২৪/৬
১৬/৬
১৫/৬
৮/৬ ১২
৩০/৫ ১৬
২৬/৫
২১/৫ ১৭
১২/৫
১১/৫

তারুণ্যের ব্লগ

এম. আশিকুর রহমান (কৌশিক কবি) তারুণ্য ব্লগে এপর্যন্ত ২৮টি লেখা প্রকাশ করেছেন। তাঁর তারুণ্যের সর্বশেষ ১০টি লেখার লিঙ্ক নিচে পাবেন।