মো: আশিকুর রহমান

মো: আশিকুর রহমান
জন্ম তারিখ ৩ ফেব্রুয়ারি ১৯৯২
জন্মস্থান চট্টগ্রাম , বাংলাদেশ
বর্তমান নিবাস ম্যানচেষ্টার, যুক্তরাজ্য
পেশা চাকরি
শিক্ষাগত যোগ্যতা স্নাতক

কবি পরিচিতি মোঃ আশিকুর রহমান ৩ ফেব্রুয়ারী ১৯৯২ ইং সালে চট্টগ্রাম জেলার সীতাকুন্ড উপজেলাধীন ঈদুলপুর গ্রামে জন্মগ্রহণ করেন। তাঁর পিতা- মৃত মোঃ নূরুল হুদা (জাতিসংঘের সাবেক উন্নয়ন বিশেষজ্ঞ) এবং মাতা- রাবেয়া বেগম। পরিবারের ৪ ভাই বোনের মধ্যে তিনি ২য়। কবির জন্ম নিজ গ্রামে হলেও তাঁর জীবনের প্রথম দুই বছর ছাড়া বাকী সব সময় থেকেছেন জন্মস্থান চট্টগ্রামের বাহিরে। বাবার চাকুরীর কারণে তাঁর শিক্ষাজীবন শুরু হয় কুড়িগ্রাম জেলার খলিলগঞ্জ সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে। পরিবারের সাথে বিভিন্ন জায়গায় থাকার কারণে তিনি অনেক কয়েকটি শিক্ষা প্রতিষ্ঠানে পড়াশুনা করেছেন। ২০০৭ ইং সালে তিনি ঢাকার ধানমন্ডিস্থ কলেজ অব ডেভেলপমেন্ট অল্টারনেটিভ (কোডা) থেকে ব্যবসায় শিক্ষা শাখায় এস.এস.সিতে উত্তীর্ন হন এবং ২০০৯ ইং সালে একই বিভাগ থেকে তিনি এইচ.এস.সিতে উত্তীর্ন হন। তিনি সম্প্রতি ইংল্যান্ডের এ্যাংলিয়া রাসকিন বিশ্ববিদ্যালয় থেকে ব্যবসায় ব্যবস্থাপনা বিভাগে স্নাতক ডিগ্রী সম্পন্ন করেছেন। ১০ বছর বয়স থেকেই তিনি বিভিন্ন সাহিত্যধর্মী লেখালিখির সাথে জড়িত। বর্তমানে তিনি ইংল্যান্ডের শহর ম্যানচেস্টারে বসবাস করছেন।

মো: আশিকুর রহমান ৭ বছর ৩ মাস হলো বাংলা-কবিতায় আছেন।


Poetry RSS

এখানে মো: আশিকুর রহমান-এর ১০১টি কবিতা পাবেন।

   
সার্চ করুন
তারিখ
শিরোনাম
মন্তব্য
৮/৬ ১৩
৫/৬ ১৭
৩/৬ ১০
২৮/৫ ১৬
২৭/৫ ১৬
২৫/৫ ১০
২৩/৫ ১০
২০/৫
১৯/৫ ১০
১৬/৫ ১২
১৩/৫ ১২
১১/৫ ১৬
৯/৫ ১৪
৫/৫ ১২
৪/৫ ১২
৩/৫ ১২
২৯/৪ ১৮
২২/৪ ১৮
২০/৪ ১৪
১৮/৪ ১৬
১৬/৪ ১৬
৯/৪ ২০
৮/৪ ১৪
৫/৪ ১০
৪/৪
১/৪ ২৮
৩০/৩ ১৪
২৮/৩ ১৪
২৬/৩ ১০
২৩/৩ ১০
২১/৩ ১৮
১৯/৩ ১৪
১৭/৩ ১৪
৩১/১ ১৪
৩০/১
২৯/১
২৮/১
২৪/৮
২১/৮ ১০
২০/৮
১৮/৮
১৭/৮
১৪/৮ ১২
৮/৮
৩/৮
১/৮
২৭/৭
২৬/৭ ১২
২০/৭
১৯/৭

এখানে মো: আশিকুর রহমান-এর ১টি কবিতার বই পাবেন।

বৃষ্টিভেজা স্মৃতি বৃষ্টিভেজা স্মৃতি


তারুণ্যের ব্লগ

মো: আশিকুর রহমান তারুণ্য ব্লগে এপর্যন্ত ১টি লেখা প্রকাশ করেছেন। তাঁর তারুণ্যের সর্বশেষ ১টি লেখার লিঙ্ক নিচে পাবেন।