মেঘের পরে মেঘ
উড়ে যায়়........
সাদা মেঘের ভেলা
মেঘের রাজ্যে
মেঘ করেছে
মেঘের কেমন খেলা ।


শরৎ বলে শুভ্র হেসে
হাওয়ায় চলে
ভেসে ভেসে
সাদা মেঘের ভেলা
মেঘের কেমন খেলা ।


উত্তরে যায় দক্ষিণে যায়
পূবের হাওয়ায়
পশ্চিমে যায়
সাদা মেঘের ভেলা
মেঘের কেমন খেলা ।


ঝড়ো হাওয়ায়
উড়ে বেরায়
হঠাৎ করে
বৃষ্টি ঝড়ায়
সাদা মেঘ মালা
মেঘের কেমন খেলা ।


সাদা ফুলের
কাশবনে
সাদা মেঘের
বৃষ্টি বুনে
শরত সন্ধ্যা বেলা
মেঘের কেমন খেলা ।


মেঘের দেশে পরী এসে
সাদা মেঘের
নীরে বসে
পরী করে খেলা
সাদা মেঘের ভেলা
মেঘের কেমন খেলা ।