আরশাদ ইমাম

আরশাদ ইমাম
জন্ম তারিখ ২ ডিসেম্বর ১৯৬৯
জন্মস্থান রংপুর বিভাগ, বাংলাদেশ
বর্তমান নিবাস ঢাকা বিভাগ, বাংলাদেশ
পেশা সরকারী চাকুরী
শিক্ষাগত যোগ্যতা অনার্স ও মাস্টার্স

সরকারী চাকুরীরত। লেখা লেখির শখ ও অভ্যাস স্কুল থেকে। তবে কোন বই প্রকাশ করা হয়নি। কিছু কবিতা ও গল্প কিছু ম্যাগাজিন, পাক্ষিক পত্রিকায় প্রকাশিত হয়েছে। বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত অবস্থায় গ্রুপ থিয়েটারের সঙ্গে ওতপ্রোতভাবে জড়িত ছিলেন। কিছুকাল সাংবাদিকতা করেছেন। তবে কর্মজীবনে প্রবেশের পর দীর্ঘ দেড় যুগের নিরবতা। নিরবতার পরিসমাপ্তিতে কবিতা লেখার পুনর্জন্ম। মাঝে বাংলা কবিতা ও তারুণ্যের পাতায় কতিপয় লেখা অনলাইন প্রকাশিত হয়েছে। ব্যক্তিগত জীবনে নিবিড় সরকারী কাজে নিয়োজিত একনিষ্ঠ কর্মকর্তা। কাজের সঙ্গে লেখাপড়া অব্যাহত রেখেছেন। বিশেষ করে পৃথিবীর ইতিহাস, মানব জন্মের ইতিহাস, আগামীর পৃথিবীর চালচিত্র, বিজ্ঞানের উন্নতি ও ভবিষ্যতের রুপরেখা আগ্রহের কেন্দ্রবিন্দু। তুলনামূলক ধর্মতত্ত্ব, প্রাচীন ধর্ম, ইনথিক গ্রুপ ভিত্তিক ধর্ম, আব্রাহামিক ধর্মসমূহ, সনাতন ধর্ম, হিন্দু ধর্ম, জৈন ধর্ম, জরাস্থ্রুষ্ট, প্যাগান- এসব ধর্ম, ধর্ম-পূর্ব পৃথিবী, কাল চক্র এসবও তার আগ্রহের বিষয়। দেশ-জাতি-মুক্তিযুদ্ধ, অসাম্প্রদায়িকতা, অহিংসা এসব তার আগ্রহের ক্ষেত্র। গল্প-উপন্যাস-সায়েন্স ফিকশন ও বিশ্লেষণধর্মী লেখা পাঠে আগ্রহী।

আরশাদ ইমাম ৯ বছর হলো বাংলা-কবিতায় আছেন।


Poetry RSS

এখানে আরশাদ ইমাম-এর ৫৬১টি কবিতা পাবেন।

   
সার্চ করুন
তারিখ
শিরোনাম
মন্তব্য
২৮/১২
১৯/৫
২/৭ ১৪
১/৭
১৩/৪
১৯/৩
১৮/৩
১৪/১২
৮/৮
১৮/৭ ১২
৩০/৬
১৮/৬
৭/৪
২/৪ ১৪
৩/৩
২২/২
১৯/২
১৬/২
১২/২
৫/২
২৮/১
২১/১
১০/১
২৬/৩
২১/৩
২০/৩
১৬/৩
২/৩
২১/২
৩০/১১
২৯/১১
২০/৯
৩০/৮
১৬/৮
১৪/৮
১০/৮
৯/৮
৬/৮
২৫/৭
২/৭
৮/৬
২/৬
১৬/৫
১৫/৫
৮/৫ ১০
১/৫
২৩/৪ ১০
২২/৪
১৯/৪
১৮/৪

এখানে আরশাদ ইমাম-এর ১১টি আলোচনামূলক লেখা পাবেন।

তারিখ
শিরোনাম
মন্তব্য
১৮/১২
১৬/৭
২৭/৪ ১০
৪/১২
১৬/১১
১৫/১১
১২/১১
১১/১১ ১১
৯/১১ ১০
৮/১১
৭/১১