আমি ঝিরিঝিরি বৃষ্টিতে ভিজে রাস্তায় দাঁড়িয়ে তোমার খোলা জানালার দিকে তাকিয়ে দেখছিলাম...
আর তুমি তখন কফি কাপ হাতে তোমার পাপরি ঠোঁটের হালকা চুমুতে ব্যস্ত ছিলে তবে, সময়টা ছিল অন্যরকম...
ও তুমি তো সেই চন্দ্রিকা ...
যাকে আমি বিমোহিত হয়ে অপলক দৃষ্টিতে তাকিয়ে এক ঝলক দেখে নিজেকে হারিয়ে তোমার খোঁজে রোজ তুমি যেখানে বসে আড্ডায় মেতে উঠেতে বন্ধুদের সাথে আমি নির্বাক চোখে তাকিয়ে দেখতাম নিশ্চুপ কোনে।
তোমার মুখ ভরা হাসিতে লুকিয়ে তাকাতে আমার দিকে যেন ও তুমি ও বুঝতে আমার শূন্যতা জুড়ে শুধু তুমিই ছিলে...
হোক না  আমার বৃষ্টিতে ভেজা, লাগলে লাগুক তীব্র ঠান্ডা
আমি ভীষণ ব্যস্ত ছিলাম তোমায় দেখতে, তুমি বুঝতে পারনি কখন হালকা হাওয়াতে তোমার খোলা চুল এলোমেলো করে মেঘময় আকাশে বিদ্যুৎ চমকিয়ে মায়াবী মুখ আলোকিত হয়েছিল মাঝরাতে...
সেই রাত গভীরে থেমে থেমে বৃষ্টিতে কাক ভেজা হয়ে যেন মনে হচ্ছিল বাবুই পাখির বাসার মতো তুমি জড়োসড়ো হয়ে বাইরে তাকিয়ে ঝড়ো বাতাসে দোলনায় দোলছিলে...
মনে অস্থিরতা নিয়ে একটা দীর্ঘশ্বাস ফেলে নিজেকে চিমটি কেটে
তোমার দিকে তাকিয়ে ভাবলাম এটা কি সত্যিই তুমি ছিলে...
আমার প্রশ্ন বিদ্ধ মন বারবার বলছে এটা কি করে সম্ভব
তুমি কেনো আসবে এই বৃষ্টি ভেজা চাঁদ ডুবে যাওয়া অন্ধকার রাতে
হ্যা তবে হয়তো বৃষ্টিতে ভিজতে গিয়ে আমার কথা ভিষণ মনে পড়েছে সেটা নাও হতে পারে তবে কেনো এসেছো প্রশ্ন জাগে...!
আচ্ছা এগুলো কি ভালোবাসা নাকি সাময়িক মায়া ও আবেগে আপ্লুত হয়ে কাটানো সন্ধ্যা বেলা...
আমি ভেবে দিসেহারা হয়ে নিজেকে হারিয়ে ফেলি সাথে প্রচুর উদাসীনতা এগুলা কি প্রেম নাকি ভালোবাসা নাকি বিলীন হয়ে যাওয়া ও তীব্র স্রোতে  নিজেকে হারিয়ে ফেলা...!!!
                          ___ আলিম আকন্দ।
                                   ২৪-০১-২০২৪ ইং