ক্রিস্টি একটি কবিতায় কি ধরে
রাখা যাবে আমাদের ভালবাসা
একটি গল্পে কিংবা একটি উপন্যাসে
আমি কি লিখবো তোমাকে নিয়ে
কোথা থেকে হবে শুরু কোথায় হবে শেষ
দেখ মাঝখানে কেটে গেছে অনেকগুলো দিন
দু'চোখের নোনা জল মুছে
ফের নেমেছি সড়কে তুমি আমি দুজনেই
সবটাই শুধু ধূসর অতীত আজ
স্মৃতির মলিন খেরোখাতা
পৃথিবী এগিয়ে চলে সময় থেমে থাকে না
ক্রিস্টি আমি জানি আমাদের ভালবাসা
কোনও শব্দ বাক্যে ব্যক্ত করা যাবে না
কোনও গল্প কবিতা কিংবা উপন্যাসে
এভালবাসা শুধু আমাদের দুজনের
দুজনাতে হয়েছিল শুরু হবে শেষও
মাঝখানে আমাদের এই যাপিত জীবন
গুমোট একাকীত্বে সেসব স্মৃতির ব্যথাভার
নিভৃতে বিপন্ন করুণ কিছু দীর্ঘশ্বাস
আর ভগ্ন হৃদয়ে আমরা তখন ভাববো
দুজনার দেখা না হলেই ভাল হতো