দুই.


আকাশে তারার মিছিল
মেঘের আড়ালে চাঁদের
লুকোচুরি খেলা
বাতাশে ফুলের সুঘ্রাণ অপার
ক্রিস্টি এখন হেমন্ত
তাই বাতাস মৃদুমন্দ
রোদ্দুরের তেজ নেই আগের মতো
জোৎস্নার নীল আলোভরা
সন্ধ্যাগুলো বড় মনোরম
ক্রিস্টি তোমাকে মনে পড়ছে
ইচ্ছে করছে এক ছুটে চলে যাই
তোমার কাছে
এমনই হেমন্তদিনে তুমি এসেছিলে
আমার জীবনে
এমনই কোনও নীল সন্ধ্যায়
এমনই মদির ফল্গুধারায়
তুমি আবার ফিরে আস ক্রিস্টি
আবার ফুলে ফুলে ভরিয়ে দাও
আমার হৃদয়
তোমার পবিত্র ভালবাসায়
#