যদি চলে যাও তুমি
সূর্যকে সাথে নিও,
আমি থাকবে অন্ধকারে পরে।


যদি চলে যাও তুমি
চাঁদকে সাথে নিও।
তোমার স্মৃতিগুলো নিয়ে,
আমি না হয় বাঁচবো,
অন্ধকার আর দুঃখ নিয়ে এ জগতে।


যদি চলে যাও তুমি
নয়ন দুটি আমার সাথে নিও।
আমি থাকবো দৃষ্টিহীন হয়ে,
তোমারই সুখের কারণে।


যদি চলে যাও তুমি
প্রাণটা আমার সাথে নিও,
নিজ হাতে নামিয়ে  রেখো,
কবরের কোলে দেহটা আমার।