পরিচিত একজন কবি
কী নাম ভুলে গেছি,
অনেক আগের ব্যাপার কিনা!
তার কবিতায় মুগ্ধ এক তরুণী
তার পানে চাইল ভালবাসার দৃষ্টিতে,
ভালবাসার কাঙ্গাল কবি হারালো নিজেকে
বর্ষা ছেড়ে ভিজল শরতের বৃষ্টিতে!
তার ভাল লাগত বসন্তের হাওয়া,
রজনীগন্ধার বদলে হাতে শোভা পেত
                       গোলাফের ফুল।
অপেক্ষার সময়টুকু স্নিগ্ধ হয়ে যেত
                         তার ভাবনায়।
কিন্তু ইতিহাসকে সত্য করে দিয়ে,
সব শুরুর শেষ হয়।
কবি তার সব সৃষ্টিকে বিসর্জন দিয়ে,
আর বিসর্জন দিয়ে নিজেকে
স্থান করে নিয়েছে পাগলা গারদে!!


আমি কবি নই,
তাই আমার ভয় নেই কবিতা হারানোর,
হারানোর ভয় ছিল তোমাকে
আজ তাই হারিয়ে,
বলে দিলাম,
আজ হতে আমি কবি।