আনোয়ার পারভেজ শিশির

আনোয়ার পারভেজ শিশির
জন্ম তারিখ ১৩ অক্টোবর
জন্মস্থান যশোর, বাংলাদেশ
বর্তমান নিবাস ঢাকা, বাংলাদেশ
পেশা সমাজ ও নৃতাত্ত্বিক গবেষণা
শিক্ষাগত যোগ্যতা এমফিল রিসার্চ ফেলো (সমাজবিজ্ঞান ও নৃবিজ্ঞান)

জন্ম ১৯৭৫ সালে বাংলাদেশের খুলনা বিভাগস্থ যশোর জেলা সদর। প্রাথমিক শিক্ষা সেক্রেড হার্ট জুনিয়র হাই স্কুল, প্রোটেস্ট্যান্ট চার্চ যশোর, বিমান বাহিনী বেইজ মতিউর রহমান শাহিন স্কুল, ১৯৯৩ সালে যশোর জিলা স্কুল থেকে মাধ্যমিক, ১৯৯৫ সালে যশোর ক্যান্টনমেন্ট কলেজ থেকে বিজ্ঞান বিভাগে উচ্চ মাধ্যমিক। মাইকেল মধুসূদন বিশ্ববিদ্যালয় কলেজ থেকে স্নাতক ২০০০ সালে। উচ্চ শিক্ষার্থে ইংল্যান্ডের লন্ডন শহরে গমন ২০০৬ সালে। স্কুল ও কলেজ জীবনের কবিতা ও সাহিত্যচর্চার ঘনীভবন ঘটে এ সময়। ২০০৬ থেকে ২০১০। অন্তর্জালের বিভিন্ন সাহিত্যব্লগে লেখালিখি শুরু। ২০১১ সালে দেশে প্রত্যাবর্তন। ২০১১ থেকে ২০১৩ বেসরকারি প্রতিষ্ঠানের কর্মজীবন। ২০১৫ সালে ঢাকায় বেসরকারি বিশ্ববিদ্যালয় হতে সমাজ ও নৃবিজ্ঞানে স্নাতকোত্তর। ২০১৬ সালে সাংস্কৃতিক নৃবিজ্ঞানে গবেষণার জন্য মার্কিন অনুদান প্রাপ্ত হন। ২০১৭ এ জাতীয় বিশ্ববিদ্যালয়ে সমাজতাত্ত্বিক গবেষণার জন্য এমফিল ফেলোশিপ প্রাপ্ত হন। বর্তমানে গবেষণার পাশাপাশি সাহিত্য, চিত্রকলা ও সংগীতচর্চা অব্যাহত।

আনোয়ার পারভেজ শিশির ১০ বছর হলো বাংলা-কবিতায় আছেন।


Poetry RSS

এখানে আনোয়ার পারভেজ শিশির-এর ১৫৯টি কবিতা পাবেন।

   
সার্চ করুন
তারিখ
শিরোনাম
মন্তব্য
৮/২
৭/৯
৪/৯
২/৯
২৯/৮ ১৬
২৮/৮
২৭/৮
২৬/৮
২০/৬ ১১
১৮/৬
১৬/৬
৬/৬
৩/৬
২/৬
১/৬
২৯/৫
৬/৫
২৪/৩
২১/৩
১৬/৩
৯/৩
২২/২
২১/২
১৯/২
১৭/২
১২/১১
২৮/১০
১৩/১০
১৯/৯
১৬/৯ ১০
৫/৯
২/৮
১৮/৭
২৭/২ ১৫
২৫/২ ১৬
২৪/২
২৪/২ ১১
১৯/১ ২০
১৭/১
১৫/১ ১৬
১৪/১ ১১
১১/১ ২৪
৩১/৭
১/২
২২/১১
২৬/৪
১৩/৪
৯/৪
২০/১
১৫/৮ ১০

এখানে আনোয়ার পারভেজ শিশির-এর ১টি আবৃত্তি পাবেন।

তারিখ
শিরোনাম
মন্তব্য
১/৬

এখানে আনোয়ার পারভেজ শিশির-এর ৭টি আলোচনামূলক লেখা পাবেন।

তারিখ
শিরোনাম
মন্তব্য
৭/২
২/৯
১/৬
১৮/২ ২১
৩১/১০ ১৪
১৬/৬
১৫/৬

এখানে আনোয়ার পারভেজ শিশির-এর ১টি কবিতার বই পাবেন।

জলরঙের স্মরণ তিথি জলরঙের স্মরণ তিথি

প্রকাশনী: হাওলাদার প্রকাশনী

তারুণ্যের ব্লগ

আনোয়ার পারভেজ শিশির তারুণ্য ব্লগে এপর্যন্ত ৬টি লেখা প্রকাশ করেছেন। তাঁর তারুণ্যের সর্বশেষ ৬টি লেখার লিঙ্ক নিচে পাবেন।