রমজানে জ্বালিয়ে দে তুই
তোর পাপী মন,
কেঁদে কেঁদে কাটিয়ে দেরে
সারাটিক্ষণ।

রমজানে  নাযিল হল
পবিত্র কোর-আন,
রমজানে নামল ধরায়
খুশির তুফান।
রমজানে পাবিরে তুই
ণুরের দরশন।


রমজানে মুক্তি পেল
মুসলিমজাহান,
রমজানে উঠল ধরায়
শান্তির বান।
রমজানে পাবিরে তুই
নবীর দরশন।


২৯/০৮/২০০৯ইং