আমার যন্ত্রণা কাতর দু:সাহসেরা
কল্পনায় জ্বলে ওঠে।

লাথি মারে পাষন্ডদের বুকে
পেটে কোমড়ে, গালফোলা থুথু
ছুড়ে দেয় ঘুষখোরদের
নাকে-মুখে।

ভন্ডামির শেকল ছিড়ে থাপ্পড়
মারে সাধু সন্ন্যাসি
মোল্লাদের।

অত:পর
আমার দু:সাহসেরা নিশ্চিহ্ন
করে দেয় শালাদের
ঘৃণার অক্টোপাসে।
০১/১২/১৯৯৭ইং
১১/৪৫/এএম