আমি সাহিত্যের রাজপথে
আন্দোলন করি মিছিল করি
শ্লোগান দিই।

কলমের কালিতে আঁকি
জীবন!

আমি হৃদয়ের গভীর থেকে
মানুষের কথা বলি কষ্টের
কথা বলি নির্যাতিতের
কথা বলি।

অত:পর
আমি মানুষকে ভালোবাসার
কথা বলি একজন কবি
সাহিত্যিকের কথা
বলি।

৩০/১১/১৯৯৭ইং