চাইনা আমি অধর আপেলে
কামড় বসিয়ে শান্ত পাহাড়ে,
ঝর্ণাধারায় অবগাহন
করতে।
চুমুর তুলিতে আল্পনা এঁকে
তৃপ্তির ঢেকুর তুলতে।
দীঘল কাল চুলোবনে হারিয়ে
আঁধারে অন্ধ হতে।
অমোঘ সৌন্দর্যের সান্নিধ্যে এসে
বড্ড উন্মাদ হতে।
অথবা তুলোদেহটাকে
পিষে চুষে ক্ষুধার্থ মনের
অতৃপ্ত কামনা মেটাতে।
নাহ্-
চাই শুধু
তোমার ভালোবাসার একটু ছোঁয়া
আমার কবরে
নিয়ে যেতে।

১৩/০৫/১৯৯৭ইং