প্রচুর রক্তক্ষরণ
আর সময়ের অস্থিরতায়
হৃদয় প্রসব করে
একেকটা কষ্ট।
বেড়ে ওঠে ছন্দহীন সংসার,
ক্ষুধার্ত কামনায় বিনষ্ট শান্তি।
অত:পর
চোখের জলে দেখি সর্বশান্ত
ভালোবাসা,
ভালোবাসার অবাক
বিস্ফোরণ!

২৫/০৪/১৯৯৭ইং