বানে ভাসা জীবন আমার
ভেসে চলার
গন্তব্য নেই,
স্বপ্নগুলো গিলছে পানি
ভাবনাগুলো
হারিয়েছে খেই।


সংগী আমার কষ্টের শৈবাল
বেদনার-
কচুরিপানা,
স্মৃতিগুলো বিস্মৃতি হয়ে
খুঁজছে অতীত
সুখের ঠিকানা।


যন্ত্রনার কীট বাসা বেঁধেছে
বুকের জমিনে
হৃদয়ের উপর,
আশায় আশায় আজো
খুঁজি হায়!
কোথায় আমার
ভালোবাসার ঘর।


১৫/০৪/১৯৯৭খ্রি: