কষ্ট সাগরের
ভয়ংকর কষ্ট উচ্ছাস
আসছে ছুটে
আমার দিকে,
সত্বা আমার আস্তিত্বহীন
সমাধির রঙ গাঢ়-
না ফিকে!


মাথায় কম্পিউটার
অচল হয়েছে
হৃদয়ে বিচ্ছিন্ন
ওয়ারলেস,
চোখে দিকদর্শণের
দিক ভ্রম
পায়ের চাকাও চলছেনা
অবশেষ।


তবুও
বাঁচবার আকুল আবেদন
সামান্য আশ্রয়ে
দু:খের অরণ্যে,
স্বার্থপর-
স্বার্থপরের জন্য নয়
তোমার প্রেম
ভালোবাসার
জন্যে।


১৫/০৪/১৯৯৭খ্রি: