আমার ভালবাসা
আছড়ে পড়েছে
ঢেউয়ের মত
তীরে,
বাচ্চা চুরির আঘাতে
ভালোবাসার পাখি
ফিরেনি আর
নীড়ে।


ভালোবাসার বিমান
বিস্ফোরিত হয়ে
ছিটিয়ে পড়েছে
মাটিতে,
কষ্টে ডুবেছে
হৃদয় জাহাজ
ফিরেনি
কখনও
ঘাঁটিতে।


নিষ্ঠুর প্রেমের
অদম্য অস্বীকৃতি
বিভৎস করেছে
হৃদয়,
প্রেম ক্যান্সারে-
শেষ নি:শ্বাসে
তোমায় শুধু তোমায়
পেতে চায়।


১৪/০৪/১৯৯৭ খ্রি: