আমার অনুর্বর মস্তিষ্কের ছাদে
গজে ওঠা
ঠাই ঠাই চুলে,
দৈন্য দাড়িতে খুঁজেছ
ভালোবাসা
খুঁজেছ ভুলে।


খুঁজেছ শার্টে বুক পকেটে
ছেড়া গেঞ্জি
বেকারত্বে,
চেইন খোলা প্যান্টে
চটি জুতোর ক্ষয়ে যাওয়া ফুটোয়
আর পথের বন্ধুত্বে।


খুঁজেছ বেদুঈন চেহারায়;
খোঁজনি শুধু-
ছোট্ট হৃদয়ে,
ভালোবাসার জন্য
ভালোবাসার সাগরে
ভালোবাসার হিমালয়ে!


১৪/০৪/১৯৯৭ইং