কবিতা তুমি কবির লেখা,
ভালো লাগার কিছু সময়
কবিতা তুমি কবির লেখা,
বিরহে গাঁথা  সেই  প্রলয়।


কবিতা তুমি রবি ঠাকুরের গীতাঞ্জলির সুর
কবিতা তুমি নজরুলের বিদ্রোহের গর্জন
কবিতা তুমি ঐক্যতান সমৃদ্ধ সেই কুল
কবিতা তুমি রাত্রি জাগার ভোরের ফোটা ফুল।


কত রাত্রি জেগেছি আমি কবিতা লেখার তরে
দিনের বেলায় কাজে দেখি ঘুমে চোখ  দোলে
নিজের স্বার্থে লিখতাম যদি কবিতা ছড়াখানি
হাতের আংটি বিক্রি করে যেতাম না প্রকাশনী।


ছয় বছর লিখেছি কবিতা হয়নি সর্বগামী
বাংলা কবিতায় একটু একটু হয়েছি পরিচিতি
দুঃখের কথা বলতে গিয়ে হতাশ তব আমি
"হৃদপিন্ডে তুমি "পাঁচ খানা কবিতা হবে প্রকাশনী।


কিভাবে দিব পাঁচখানা কবিতা, নিয়ম জানিনা
আমার কাছে আছে যে সব রকমারি কবিতা,
যেথায় পাবে দেশপ্রেম ভাই, প্রেমের ছড়াছড়ি
আরো আছে বিরহে গাঁথা নীল পদ্ম ঝুড়ি।