কবি স্বাধীন আমিনুল ইসলাম পেশায় একজন ব্যাংকার।তিনি ১৯৮২ সালে নভেম্বর মাসে গোবিন্দী বন্যার বাজার নামক গ্রামে জন্মগ্রহণ করেন। স্কুল জীবন থেকেই সাহিত্যের প্রতি  ছিল দারুন আগ্রহ। কবিতা ,গল্প, উপন্যাস হাতের কাছে যা পেতেন তা পড়তেন আগ্রহ সহকারে। তখন থেকেই কবিতার প্রতি এক ধরনের আকর্ষন অনুভব করেন এবং কবিতা লেখার শুরু। বিশ্বদ্যিালয়ে অধ্যয়নকালীন তার প্রথম কবিতা প্রকাশিত হয় একটি ম্যাগাজিনে। তিনি সাহিত্যকে ভালবেসে সাহিত্যের কাছাকাছি থাকতে চান সবসময়। লেখাপড়াঃ গ্রামের স্কুল হরিহরদী স্কুল এন্ড কলেজ হতে ১৯৯৮ সালে এসএসসি পাশ করে ভর্তি হন চরসিন্দুর শহীদ স্মৃতি কলেজে। তারপর শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হতে সমাজ কর্ম বিষয়ে অনার্স ও মাস্টার্স শেষ করে জাপান বাংরাদেশ ফ্রেন্ডশিপ স্কুলে শিক্ষকতা দিয়ে চাকুরী জীবন শুরু করেন। পরবর্তীতে সুনামগঞ্জের দোয়ারা বাজার উপজেলায় সীমান্তবর্তী এলাকা সমুজ আলী স্কুল ও কলেজে লেকচার হিসেবে যোগদান করেন। পরে সোনালী ব্যাংকে চলে আসেন। বর্তমানে সোনালী ব্যাংক লিমিটেড ,মনোহরদী শাখায় কর্মরত রয়েছেন। তার পিতার নাম- মোঃ সিরাজুল ইমলাম এবং মাতার নাম মোসাম্মৎ ফাতেমা বেগম। প্রকাশিত গ্রন্থাবলীঃ ১. য়ৌথ কাব্যগ্রন্থঃ- গনবাণী, ঈদ মোবারক এলো ফিরে, ঘুড়ি, বায়ান্নের রক্তে লেখা, কানামাছি ও কবি কন্ঠহার । ২. যৗথ গল্পগ্রন্থঃ- আহত রক্তজবা(প্রথমখন্ড), গল্পদূত, আহত রক্তজবা (দ্বিতীয় খন্ড)। ৩ প্রকাশের পথেঃ- ঘাসফুল,কবি ও কবিতা,নবীনপত্র,ছিন্নবীণা।
৪. অপ্রকাশিত উপন্যাসঃ স্বপ্নদিনের তুমি। ৫. অপ্রকাশিত কাব্যগ্রন্থঃ একটি গোলাপের কান্না, বেদনার জলে লেখা ও ছড়িয়ে দিলাম নূরের আলো ইত্যাদি। ইমেইলঃ aminul.sust7@gmail.com