আমি আবার ফিরে যেতে চাই
আমার একক সত্ত্বায়,
যেখানে ভাবনারা আমাকে নিয়ে খেলা করে
স্বপ্নরা আমাকে মহৎ করে;
প্রত্যাশিত আশাগুলো করে আবেগপ্লুত
না পাওয়ার বেদনা গুলো
করে শক্তির সঞ্চার।


আমি আবার ফিরে যেতে চাই
আমার একক সত্ত্বায়,
যখন ভুলগুলো করে আমার প্রশিক্ষিত
অভিজ্ঞতার উষ্ণ পরশে
হয়ে উঠি আরো দিক্ষিত;
হেরে যাবার ভয়গুলো করে তুলে আরো সাহসী
বলতে না পারা ইচ্ছে গুলো করে আত্নপ্রকাশী।