অসহায় অতৃপ্ত মনে আজ বেজে উঠেছে করুণ সুর
কষ্ট পাহাড়ের উচ্চতা যেন হিমালয় থেকেও বহু দূর,
পার্থিব সময়ের পর্যবেক্ষণে আমি আজ নিরুপায়
জীবন হয়েছে আমার এতোটা অসহায়।


কাল ক্ষেপনে পাই না কোনো কর্মসূচী
কর্মহীন হয়ে বলো কেমনে বাঁচি,
বুজাতে পারিনা মনকে বুজাতে পারিনা সমাজকে
ঘুরাঘুরি আর লেখালেখি ছাড়া ভালো লাগেনা কিছুই-
একথা বলবো কাকে?


এভাবেই হয়তো একদিন যোগ দিতে হবে চাকুরীতে
সেদিন একটা স্বপ্নের অপমৃত্যু হবে এই পৃথিবীতে,
আজ, আগামীকাল, প্রতিদিনই হচ্ছে স্বপ্নের সমাপ্তি
''সময় হচ্ছে পৃথিবীর সবচেয়ে বড় স্বার্থপর''-
আমার মতে এটাই মহান উক্তি;
সময়ের ফেরে প্রতিনিয়ত হচ্ছে হাজারো স্বপ্নের মৃত্যু
আমি বলি মৃত্যু নয় এগুলো অপমৃত্যু।।