আমি ভাবতেই দু’চোখে জল দেখি
মানুষের মত মানুষ হতে পারলাম কৈই-
মুখের ঠোঁটে-ভাষার চোটে মানবতা
নাকি? ধান ভাজার মত ফুটেছে খই।
আমি একটুতেই কামড়ে ধরি- কালো রাতের
হায়নার মত আচঁড় দিতে পারি-
আর পারি হাসি মুখে নিঃষ্পাপ দু’হাতে
গলাটিপে উল্লাসে খুন করি খুন করি।


আমি কার আদরে আদরে বখে যাওয়া
বাবার টাকাপয়সা ফুরাতে ভালোবাসি-
ভালো বাসি বন্ধু বান্ধবী নিয়ে ডিজে
পার্টিতে নাচানাচি-ভুল করি না বাড়ের
আড্ডায় ইয়াবা গাজা হিরোহীন নেশায়
নিমেশেষই শেষ করে দেই পথের কাঠা
মনের ভিতর বিবেক মোর হলো হায়না।
বিশ্ববিবেক করবে কি ক্ষমা-ষড়যন্ত্রের নেই
সীমা- হাজার ঐহী জেনে করবে কি ঘৃণা।  


সবুজের ডানায় পারবে কি ক্ষমার দৃষ্টি
কেন তবে কে করল সৃষ্টি কুঁটিরে হাহাকার
নেই-অচেতনার মেঘে এখন শুধু বৃষ্টি- আর
বৃষ্টি হঠাৎ খুঁজে পেলাম নেশাগ্রস্ত এক হায়না
আমি ভাবতেই দু’চোখে জল দেখি বার বার।


লেখার তারিখঃ ২৭/০৮/১৩
=====্্্্্=========