পাগলা দাশু বড় কুঁড়ে
পেলাম বাবুরাম হাতুড়ে
বাবুরাম বড় নেতা  
তার অনেক কেতা,
বলে বাবা দেখে যা
দুটো ভোট দিয়ে যা,
যে ভোটারের চোখ নেই
বোধ নেই,শোধ নেই,
খায় কি?খায় না
কাউকে সে বকে না,
করে নাকো মুর্দাবাদ
বলে শুধু জিন্দাবাদ,
নাই কোন উৎ্পাত
খায় শুধু আলুভাত।
সেই ভোটার আনতো
যে এখনো জান্ত,
করে শুধু ফোঁস ফাঁস
চড় মারে ঠাস ঠাস,
খেতে চায় দুধ আণ্ডা
তাকে ধরে আননা,
তেরে মেরে ডাণ্ডা
করে দে একদম ঠাণ্ডা।
(সুকুমার রায় আজকের দিনগুলোয় যদি বাপুরাম সাপুরে লি খ তেন তাহলে হয়তো এ রকম হতো)