এখন আর বয়না বাতাস আগের মতন
ঝড় ওঠে তীব্র বেগে যখন তখন
ঈশান কোণে দেখে মেঘ ভয় হয় মনে
এই বুঝি ধ্বংস হল সব কিয়ৎক্ষণে।

গড়েছিলেম যা কিছু অতি যতন করে
বদলে যাবে সবই আজ বৈশাখী ঝড়ে
এতদিন ছিল বাহার ফুলের বাগে
কৃষ্ণচূড়া ভরিয়ে দিল অনুরাগে।
  
মনে হচ্ছে আগুন লাগল এই মাত্র
জঞ্জাল সব পুড়িয়ে দিয়ে যত্র তত্র
নতুন বছর আরম্ভ হল নতুন ভাবে
আগামী দিনও এরপরেতে এমনই রবে।