আমি জানি প্রিয়তমা
যে ভুল করেছিলেম
তার নেই ক্ষমা,
তবুও বলব প্রিয়
তারে ভুল ভেবেই
আমারে ক্ষমিও,
যা ভুল বোঝাবুঝি হয়েছিল মাঝে
এমনটা হয়ে থাকেই ভেবে  
আমাদের এই সমাজে,
এসো যৌথ উদ্যোগে উদ্যমী হয়ে  
নতুন ব্যাবস্থা গড়ে তুলি
নিজেদের মধ্যে ভ্রান্তি মিটিয়ে।

একথা তো সত্যি
ভুলের মাশুল দিতেই হয়
হলেও বা তা এক রত্তি,
তবে ভুল মানুষ মাত্রেই করে
যদিও অনেকে স্বীকার করেনা
বা করলেও করে অনেক পরে,
আজ নয় আমি নিই অঙ্গিকার
তৎক্ষণাৎ তা করব স্বীকার
যেমনটি আছে ভুল শুধরোবার অধিকার।