ঘুম ভেঙে যায় মধ্যরাতে
জেগে উঠে ভাবি তোমার নয়ন
কত কি বলতে চেয়েও সাক্ষাতে
সুযোগ পায়না যে বলার মতন।

কখনো বা পেলেও সুযোগ সম্মুখে
হয়না বলার সময় তখন
নয়ত বা বলার আগে ক্ষণিকে
ভাবে কি আর আছে, বলার তেমন ।

সখী ভালবাসা এমন জটিল বোধ  
না ব্যক্ত করেই যার সুখ নাই
তবে  বলতে না পারলেও খোদ
অঙ্গে প্রত্যঙ্গে প্রতিফলিত হওয়া চাই।