তোমার সাথে যখনি খেলি
জানিনা কি আছে ছল,
সব সময় সেই আমিই হারি
চক্ষে আসে জল।

স্বার্থপর এই যে এই দুনিয়ায়
সেবা কর সবার পরার্থে,
আমি বাছতে চাই ভাল মন্দ
মানুষের মাঝে সে অর্থে।

তুমি ভাব শুধু মানব ধর্ম
নেই কোন তাতে বাদ বিচার,
আমি খুঁজতে গিয়ে সৎ মানুষ
ঠগ বাছতে গাঁ উজার।

কে ঠিক কে ভুল আজো জানিনা
তবে তুমি কর প্রকৃত কাজ,
তাই তোমার কাছে হেরেও আমার
মোটেই হয়না শরম লাজ।