তোমায় নিয়ে লিখতেম
আমি যখন প্রবন্ধ
বয়সটা তখন কিশোর বৈকি
আর মনটা ছিল অন্ধ।

তোমায় নিয়ে লিখতেম
আমি যখন পদ্য
বয়সটা তখন তরুণ আর কি
মনটা ছিল জীবন্ত।

তোমায় নিয়ে লিখলেম
আমি যখন গদ্য
বয়সটা তখন পরিণত বেশ
আর মনটাও কিনা দুরন্ত।

তোমায় নিয়ে লিখলেম
যখন উপন্যাস সদ্য
বয়সটা তখন প্রৌঢ় বলা যায়
আর মনটা বড় ক্লান্ত।

তোমায় নিয়ে ভাবলেম যখন
জেনেছি তোমার সব কিছু
বয়সটা তখন বোঝালো সেদিন
আলেয়ার পিছু ছুটেছি মিছু।