ভাঙা ঘরের একফালি ভাঙা জোছনা
ভেঙে দিল তার মনের সব দোটানা
পুরনো দ্বিধা ভাবনা সব ভুলে গিয়ে
ধরল সে কাছে এসে আমারে জড়িয়ে।
“ভালবাসি” শুনতে চেয়েও অতি সুখে
ভাবিনি তাও শুনতে পাব তার মুখে
তাই হঠাৎ শুনতে পেয়েই চদ্রালোকে
জ্ঞান হারালেম মূহুর্তে এক পলকে।

এমনই গুণ নৈসর্গিক বস্তু যার
আলোকে বদলে যায় মনোভাব আর
চৈতনবোধ ও ভালবাসা এসে ফিরে
একের মন দেয় অন্যের সাথে জুড়ে।
তাই হলেও বা আলোর একই উৎস
শশাঙ্ক পারে তা যা পারে না সূর্য বৎস।