সে ফুল কি পুরো
হয়ে যায় গুঁড়ো
শুকিয়ে যাওয়ার ফলে?
যারে দিলে
অন্তরালে
নির্জন কদমতলে।

বুঝলে মোহিনী
তাই ভুলিনি
তোমার সে কথাগুলো
ফুলের মতনই
করে যতনই
লাগতে দিইনি ধুলো।

তোমার সে শব্দমালা
পান করে সুপ্তজ্বালা
রয়েছে জমে বুকে
ফুলের ধারায়
সুবাস ছড়ায়
কাগজে কলমের মুখে।

এবং সেই মালাখানা
দেখাতে তার মুনশিয়ানা
জড়িয়ে ধরলে গলে
কণ্ঠ তখন
বোঝায় কেমন
সঙ্গ দিয়েছি তালে।