বন্ধু কি মনে পড়ে স্মৃতির ভিড়ে
দেখা হল যখন পাহাড়ের চূড়ে
তখন জানতাম না আমাদের বাস  
মানসিক ভাবে কাছে না দূরে।

বন্ধু কি মনে পড়ে স্মৃতির ভিড়ে
কথা বলতে বলতে নেমে এসে ধীরে
আমাদের মাঝেও মিল কত ছিল
তুমিই বলছিলে ফিরে ফিরে।  

তারপরও হেঁটে কত পথ চলে
এগিয়েছিলেম আমরা সমতলে
তখনও বুঝতে পারিনি কিন্তু
প্রেম ভালবাসা ঠিক কারে বলে।

শেষে যখন হাত ধরাধরি করে
হেঁটে পৌঁছলেম সাগরের তীরে
যেহেতু দুজনে সাধারণ মানুষ
আর জেগেছিল ভালবাসার হুঁশ
মিশে গিয়েছিলেম জনতার ভিড়ে।