তুমি হলে গিয়ে পদ্মের মত
ছড়িয়ে বিছিয়ে পাপড়ি শত
আমি তোমার প্রেমে মূর্ছাহত
কালো কৃষ্ণকায় অলির মত।

তুমি হও না আর্দ্র প্রিয়ে
বারেবারেও জলে ডুব দিয়ে
শুধু দেখি আমি তা মুগ্ধ হয়ে
চাতকের মত তাকিয়ে তাকিয়ে।

যাদের গাত্র শুভ্র বর্ণ
মন্ত্র মুখে বলে ঘন ঘন  
আমাদের কৃষ্ণ কালো কায়া
তারা তাই এড়িয়ে চলে ছায়া।

তবুও এটা জেনো প্রিয়ে
আমরা না এলে এগিয়ে
তোমায় সাদা পোশাক এঁটে
তারা তুলবে না কাদা ঘেঁটে।