বল প্রিয়া নিঃসঙ্কোচে বল
কি পেলে তুমি হবে না চঞ্চল
স্থায়ী ভাবে যাতে ঘাঁটি গেড়ে
বসবে আমার হিয়ার ভিতরে
ভেঙে দেবে দেগে দেগে কামান
আমার যত রাগ অভিমান
হব আমি আবারও উচ্ছল।

বল প্রিয়া নিঃসঙ্কোচে বল
কি পেলে গো হবে সুশৃঙ্খল
আমার হৃদে নোঙর ফেলে
রবে তুমি হেলে দুলে খেলে
আমি তোমারে বক্ষ নীড়ে
রাখব অতি যত্নে ধরে
ভাবব হল না স্বপ্ন বিফল।

বল প্রিয়া নিঃসঙ্কোচে বল
সত্যের পথেতে এগিয়ে চল
মানবতার জয় হবেই বল
আমাদের যুগপৎ প্রচেষ্টার ফল
ধরায় আনতে হবে সাম্য সফল
বিফল করে কপটতা সকল
পরাস্ত করে ছল বল কৌশল।