যে কথা কখনো হয়নি বলা, যে পথে
কখনো হয়নি চলা, এদেরই সাথে
রচব নতুন জীবন নতুন গতে
বইবেই যা এক অনাস্বাদিত খাতে।
যে গান কখনো হয়নি লিখিত, যার
সুর তাল হয়নি রচিত, তারে নিয়ে
গাইব গলা ছেড়ে, যাতে কিনা আমার
জীবনটা বয় নতুন আশা জাগিয়ে।

যে রাস্তায় গেছে সহস্র পথিক হেঁটে
হাঁটবনা কিছুতেই সেই পথ দিয়ে
পুরনো যা আছে তার সবকিছু ছেঁটে
গড়ব নিজস্ব দুনিয়া নতুন নিয়ে।
নতুন রাতে হব আমি নতুন শশী
মন থেকে যা ঘুচাবে অনেকের মসি।