থাক আমার কথা এখন থাক
তোমার কথাই বল
এতদিন পর অভাবিত ক্ষণে
জাগরণে নয় নিদ্রিত স্বপনে
দেখাই যখন হল
কি চেয়েছিলে জীবনে কি পেলে
প্রতিদিনে প্রতিদানে
হিসেব যখন হয়নিকো শেষ
খাতা নয় নাই খোল।

ছেড়ে গিয়েছিলম কে কারে দূরে
স্বরলিপিতে বেসুরে
তোমার কাছ থেকে আমি গরবে
নাকি আমার থেকে তুমি সরবে
ধীরে ধীরে সরে সরে
থাক সে কথা এখন নয় থাক
অন্য কিছু তুমি বল
আজ এই ক্ষণে তার অঙ্ক নয়
নাই বা মেটানো হল।

এখনি হবে কাল রাত্রির শেষ
হাতে হাত ধরে চল
নব দিগন্তে দিবাকরের রেশ
যেমন বাড়িয়ে ধীরে ধীরে বেশ
হবে নিয়ত উজ্জ্বল
সংশয় কাটিয়ে আবেগ বাড়িয়ে
এস বুক বেঁধে বল
সাম্য ধরাতে প্রতিষ্ঠিত করতে
এক সাথে বাঁধি দল।