জানালা খুলতে ভারি ভয় তার
মেঘ ঢুকে যদি করে ছারখার
বয়স যদি হয় ষোলোর ঘরে
প্রণয় তাহলে নিশ্চয় গ’ড়ে
সময়ের আগে নেবে জয় করে।

খাতা খুলতে ভীষণ ভয় তার
পাতা হতে চিঠি বার হয়ে যার
অতি পুরাতন রূপ মেলে ধরে
প্রণয়ের কথা ব’লে টুপ ক’রে
ক্ষুণ্ণ করবে অন্তরে তারে।

পথ চলতে দারুণ ভয় তার
পরিচিত কেউ চিনে ফেলে আর
আবেগে তারে জড়িয়ে ধরে
বিস্মৃত ঘটনা তুলে সজোরে
চাবুক চালাবে মনের ভিতরে।

কাননে বসতে ভয় নেই তার
সেখানে তারে সুখের ভাণ্ডার
হাতছানি দেয় আহ্বান করে
অরুণপ্রভা গেলেও বা ফিরে
বিহ্বলতা যায় চিত্তে ছেড়ে।

অলি একদিন সেই বাগানে এসেই
এক কলি গুঞ্জন তারে শোনাতেই
মিত্র হয়ে গেল চিরতরে সে
ভয় কে দেখলে এখন সে হাসে
সময় কাটায় তারি চারিপাশে।